ধর্ম আর শান্তি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - নীতি কাব্য ২৫-০৪-২০২৪

মানব ধর্ম শিখাতে এসেছো?
তবে কেনো ধর্ম নিয়ে বারাবারি করো?
মানব ধর্মে কি এমন নীতি আছে?
নাকি তুমি পরাজিত মানবতার কাছে?

তুমি যে ধর্মকে কটাক্ষ করে কথা বলো
সে ধর্মই মানব ধর্ম তৈরি করেছে,
তুমি যে ধর্মকে কোন্দলের বাহক ভাবো-
সে ধর্মই শান্তির পথে ডেকেছে।
২০/১২/২০১৯
০৫ঃ০০ বিকাল

বিঃদ্রঃ কবি ফাইয়াজ ইসলাম ফাহিম কোন ধর্মের কথা বলেন যে ধর্মে সংঘাত বিরাজ করে?যে মানব ধর্মের পক্ষে সে কথা বলে সেই মানব কেনো ধর্মের কথা না শুনে সংঘাতে লিপ্ত হয়? ধর্ম কি কখনো সংঘাত করতে বলে নাকি মানব জাতী সংঘাত সৃষ্টি করে? সঠিক জবাব চাই কবি সাহেবের কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।