অনিকেত
- এ কে সরকার শাওন - বাশীঁওয়ালা ২৯-০৩-২০২৪

আশায় আশায় সন্ধ্যা হলো,
আখিঁজলে ভরাট স্থল!
জলের তলে প্রতিচ্ছবি
দেখে নিজেই বিহ্বল!


জোশ-জৌলুশ গেছে উবে,
অশীতিপরে হারিয়েছি বল !
চোখের জ্যোতি ম্লান তবে
অটুট মনোবল!

রোপিত চারাগাছ মহিরুহ
হলো রাখিনিতো খবর!
গোটা পৃথিবী বদলে গেছে
বদলায়নি ব্যাথাতুর অন্তর!

অশ্রুকণার সুর লহরী
কবির আকাশে নিতি!
কতটা সময় ক্ষয় করে
করেছি তোমার আরতি!

অকপটে প্রকাশ করেছি,
রাখিনি কুয়াশা-ধোঁয়াশা!
অনিকেত হয়ে ঢেলেছি সুধা
তবু পুরেনি মনের আশা!

শাওনাজ, ঢাকা।
২৫ ডিসেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৫-১২-২০১৯ ১৩:৩১ মিঃ

ভালোবাসা রইলো আপনার জন্য