আমি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - জীবন কথা ১৯-০৪-২০২৪

কিভাবে মেঘ গুলো উড়ে গেলো?
সেটা কোনো বিষয় ছিলো না,
ধুপ ছায়া হয়ে মেঘের সাথে -
লুকোচুড়ি আর খেলিনা।
আগন্তুকেরা যাই বলুক
কলঙ্ক তো হৃদয়ে ঠাই পাবেনা,
কালো আধারে মিশে থাকা আলোর কণিকা-
সেটাও মরিচিকার আদলে বেরং।
কত রাত ঘুমাতে পারিনি এসব ভেবে
তাতে কি?আমি তো স্বপ্ন দেখিনা,
তাল বেতালে কত সুর আঁকি রংতুলিতে
বেলা শেষে এক বুক সাদা কালো ক্যানভাস,
এভাবেই শত সহস্র যুগ পেরিয়ে চলি দিগন্তে-
যেখানে সিমাহীন বেদনার নীল রং থাকে।
এই শহরের মানুষ গুলো লোভি
কেউ আমাকে একফোটা সুখের বৃষ্টি দিলোনা,
আমি এভাবেই অনেক সুখি-
এভাবেই বেশ আছি একাকি আমি।
২৭/১২/২০১৯
রাত্রি ০১ঃ১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sjoy
২৮-১২-২০১৯ ২৩:২৫ মিঃ

ধন্যযোগ কবি প্রিয়,উৎসাহ কামনা

borhan081975
২৭-১২-২০১৯ ০৭:২৮ মিঃ

অসাধারণ।