গ্রহণ
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

গ্রহের উপর গ্রহের ছায়া
এ-তো হলো- গ্রহণ,
আলোর পথে প্রতিবন্ধক
থাকে কিছু ক্ষণ।

দিনের আলো ঢেকে গেল
হঠাৎ করে ভবে,
স্বভাবজাত নিয়ম মেনে
আলোক সজ্জা হবে!

জীবন পথে ছোট্ট ভুলও
বিপদ ডেকে আনে,
গ্রাস করে নেয় সকল আলো
শূন্যতারই পানে।

মানবতা, মানব সেবা
জগত করে আলো,
ঐ আলোতে দীন দুঃখীর
দূরে সরে কালো।

তাং- ২৭/১২/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।