অধিকার
- আবরার আকিব ২৬-০৪-২০২৪

চারদিকে আজ এ কী শুনি
সত্যের সৈনিকের বুকে দাড়িয়ে
জানোয়ারের দল করে উলুধ্বনি।
কীসের মঞ্চ, দাও তাদের উড়িয়ে
যারা দেশ কে ভালবাসে দেশের তরে
নিজ জীবন চায় বিলিয়ে দিতে
তাদের বুকে মারিস লাথি কোন সাহসে?
আহা মঞ্চের বীর, তোর কপালে তিলক
পাশের দেশের কোন সেই কাপালিক
চালায় তোদের, তাকে ডেকে নিয়ে আয়
সাহস থাকলে সামনে দাড়াতে বল
ধূতি খুলে পালিয়ে যাবে সে কোথায়?
নমরুদ, ফেরাউন পালাতে পেরেছিল কী কেউ
আমার ভাইয়ের পায়ের মাটি কেড়ে নিতে
কে দিয়েছে তারে অধিকার?
ওহে মুসলিম বের হো রণসাজে
কালেমার পতাকা উড়াবার সময় হয়েছে
জেগে উঠ, ভেঙে দে, গুরিয়ে দে
জালিমের বানানো অবৈধ কারাগাড়
মজলুম রা যেখানে করছে আর্তনাদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।