আমার পরিচয়
- আবরার আকিব ২৬-০৪-২০২৪

যদি কেউ জানতে চায়
আমার পরিচয় কী
উত্তরে বলবো আমি একজন কবি
জীবন মানচিত্রে নিন্দিত হই কীংবা নন্দিত
আমার পরিচয় আমি কবি
আমার কলম কে ওরা রুদ্ধ করতে চায়
আমার দ্রোহের অনল কে তারা মোমের মতন গলাতে চায়
আমার সকল সত্যকে চাপা দিয়ে তাদের মিথ্যা প্রতিষ্ঠিত করতে চায়
তাদের সকল মিথ্যা বন্দনা মিথ্যার আরাধনা
নিজ হাতে খান্ডবদাহন করবো আমি
চূর্ণ করবো ওদের সব মিথ্যার দেয়াল
সাজানো আরাধনায় প্রজ্বলিত মোমবাতির আগুনে পুড়িয়ে মারবো তাদের
আমি কবি আমি সত্যের সৈনিক
আমার কলম ন্যায়ের পক্ষে, মানবতার পক্ষে
আমি করে যাবো মানবতার জয়ধ্বনি
ওদের বানানো বিকৃত ইতিহাস আমি ফানুস বানিয়ে আকাশে উড়াবো।
আমি চাই বারবার ফিরে আসুক তীতুমীর, ক্ষুদিরাম রা এ বাংলায়
রবীন্দ্রনাথ কীংবা ইশ্বরচন্দ্রের মতন ব্রিটিশ গোলামেরা নয়
আমি চাই বারবার ফিরে আসুক রফিক, জব্বার, শফিউলেরা
ফিরে আসুক বারবার শহীদ জিয়া আর শেখ মুজিবেরা
মুখোশধারী কীংবা দেশদ্রোহী রাজকার রা নয়।
এ দেশ আমের সোনার স্বদেশ আমি এই বঙ্গের ই সন্তান
আমার দেশে আমি কবি আমি মুক্ত স্বাধীন
আমি বাঁধা বন্ধনহীন রইবো কেন কারো অন্যায়ের অধীন?
এ মাটির বুকে মাথা রেখে যাবো লিখে মাটির গান
মাটির শব্দে ছন্দ মিলিয়ে লিখে যাবো কবিতা বাঁচবো যতদিন
আমার পরিচয় কী আমি কবি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।