শ্রমিক
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২০-০৪-২০২৪

শ্রমের দামে যারা গড়ে তোলে নগর-বন্দর
শ্রমিক নামে তারা পরিচিত যুগ-যুগান্তর
মানুষকে সিঁড়ি ভেঙ্গে ওপরে উঠায় যারা
চিরকালই অবহেলিত রয়ে গেছে তারা
ঘাম ঝরিয়ে আহার তুলে দেয় যে শ্রমিক
অভুক্ত থেকেও কর্মে সে অবিচল নির্ভীক
দিনমজুর-শ্রমিকের জীবনের দামে গড়ে উঠছি আমরা
রে মানবকূল শ্রমিককে অবহেলা করো না তোমরা
শ্রমিকের সাথে ভাল ব্যবহার করো ভাই
শ্রমিকদের আপনজন তো কেবল আমরাই।
৩০.০৫.২০০৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।