ছায়া
- হাসান আল মাহদী ২৫-০৪-২০২৪

আলোতে থাকলে পিছু নেয় ছায়া
যেন আমাকে ছাড়া কিছু বুঝেনা,
অন্ধকারে একলা যবে হাটি
সেই ছায়া ও দেয় ফাকি,
এটাই যেন কঠিন বাস্তবতার প্রবঞ্চনা।

আমি আলোতে যেতে চাইনা
আলো আমার সহ্য হয় না,
অন্ধকারে নিঃসঙ্গ থাকতে থাকতে
আমি অভ্যস্ত হয়ে গেছি
তাই অবেলায় ছায়া হয়ে এসো না।

আপন ভেবে যখনই কাছে টেনেছি
আঘাত টা তখনই পেয়েছি,
আঘাতের ক্ষত চিহ্ন রয়ে গেছে
চক্ষু অন্তরালে মনের অগোচরে
আমি আর দুঃখ নিতে চাইনা।

প্রবল ইচ্ছে করে আসো যদি
আমি নিষেধ করবো না,
অন্ধকারে ঠাই নিতে যদি কষ্ট না পাও,
তবে এসেই যাও, একাকার হয়ে যাও
আধার কালোই কেউ কাউকে দেখবো না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sjoy
২৯-১২-২০১৯ ২২:৫৮ মিঃ

দারুন