জন্মদিনে শুভেচ্ছা নিষ্প্রয়োজন
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

আজ মানুষের রক্তে রঞ্জিত বাংলাদেশ
তাই আমার জন্মদিনে লাল গোলাপের
কোন প্রয়োজন নেই ।
আকাশের বিজলী চমকানোর মতো
আজ পেট্রল বোমায় ঝলসে উঠে রাজধানী
তাই আতশবাতির কি প্রয়োজন
আমার জন্মদিনে ?
অবিরাম বৃষ্টির মতো শুনতে পাই
বুলেট ছুটে চলার শব্দ,
মেঘের বিকট শব্দের মতো রোজ
ককটেল ফোটার শব্দে আমার কান
বধির হয়ে গেছে ।
বারুদের গন্ধে ভরপুর আমার হৃদয়,
তাই আমার জন্মদিনে
জুঁই, চামেলি, বকুল, বেলি
কোন সুগন্ধী ফুলেরই প্রয়োজন নেই ।
তোমরা যেভাবেই বল আর যতবারই বল
শুভ জন্মদিন কিন্তু আমাকে এতটুকুও
হাসাতে পারবেনা, কেননা আমার বাংলাদেশ যে
ডুকরে ডুকরে কাঁদছে ।
------------------
৩১/১২/১৩ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
৩১-১২-২০১৯ ০৭:৫৮ মিঃ

জন্মদিনে শুভেচ্ছা নিষ্প্রয়োজন