দু'টি কবিতা
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ১৯-০৪-২০২৪

০১.কুরান করবে সুপারিশ

কচিকাঁচা শিশুদের মুখে, কুরানের বিশুদ্ধ পঠন!
খোলে হৃদয়ের বাতায়ন - কী সুন্দর জীবন গঠন!
শিশুগণ স্বর্গের কপোতী দারুস সালামের অতিথি
দারুল কুরান - শান্তিগৃহ, এ তাদের মনের প্রতীতি।

মহাগ্রন্থ কুরানের সাথি - কতই না সর্বোত্তম সাথি!
যেজন হয়েছে অনুসারী,তাঁর অন্তর জ্বলন্ত বাতি।
আক্ষেপ জাগে মনের মাঝে, কুরানের সাথি হবো!
হাফেজে কুরান পেলে ভাবি, যাব কী যৌবনে নব!

মনের যতো ব্যর্থ প্রত্যাশা - করেছে মিছিল মিলে,
শান্তিগৃহের সম্মুখে গেলে - ভেসে ওঠে সব দীলে।

মহাসত্য কালামুল্লা', বিশাল গিরিও বহনে অক্ষম,
মহাসত্ত্বার কিতাব - মুত্তাকীরা তাঁরে বহনে সক্ষম।
তাঁরে বহন করেছে - আল্লা'র ভয়ের কম্পিত হৃদয়,
জাজিরাতুল আরবে - কুরান এনেছে চূড়ান্তবিজয়।

পবিত্র সত্ত্বার পুণ্যবাণী - তাতে নেই সন্দেহের লেশ
কুরান অপ্রতিদ্বন্দ্বী গ্রন্থ, আঁকড়ে ধরে মুত্তাকী বেশ!

কুরান করবে সুপারিশ, রোজ-কিয়ামাতের বিচারে,
কুরান আটকাতে সক্ষম, বান্দা হতে অগ্নির সীসারে।
মহান আল্লা'র সমীপেই - আকুল আবেদনের সাথে,
পাপীবান্দার মুক্তির তরে, মহানরক থেকে বাঁচাতে।

০২. কুরানের বাগিচা

হৃদয়ের দ্বার খোলে কুরানের সুর
করে থাকে হৃদয়ের মরিচিকা দূর,
ইমানের বাড়ে তেজ পঠনে কালাম
কুরানের বাগিচা এ দারুস সালাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।