"তুমি বাংলাদেশ"
- ফয়জুল মহী ১৯-০৪-২০২৪

আমার এই দুঃখিনী বাংলায়,
রাজপথে মিছিলে শরীরে নোনা ঘাম মেখে
দু'চোখ পোড়ে অনিদ্রায়,যন্ত্রনায় নীল।
মুঠিতে ধরা থাকে বিস্ফোরকের চেয়েও
দারুণ এক আক্রোশ।
বুকের অন্দরে জমা রেখে দারুণ আগুন, মিছিলে মিছিলে উত্তাল করি রাজপথ । পাকিস্তানি সেনার গুলিতে কালো রাস্তা বুকের রক্তে লাল করেও ভয় পায়নি তাদের।
সাহসী রক্তের উৎসর্গেই মুক্ত হয়েছে কিংবা হবেই তুমি, প্রিয় বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 10টি মন্তব্য এসেছে।

Akt_arul-1991
১৭-০৬-২০২৩ ১২:১৯ মিঃ

চমকপ্রদ লেখনী। শুভকামনা জানাই অবিরাম শ্রদ্ধেয় কবি।

borhan081975
০১-০৬-২০২০ ০৬:৫৫ মিঃ

অসম্ভব সুন্দর লিখেছেন প্রিয় কবি।

Mdismailhusain
৩০-০৫-২০২০ ২০:২৩ মিঃ

অসাধারণ!

prasenjitpaul2020
১৭-০৫-২০২০ ২২:০৬ মিঃ

ভালো লাগল।

saydul_rony
১১-০৫-২০২০ ১৫:৩৫ মিঃ

দারুন লেখা

Sirius
০৮-০৫-২০২০ ০০:১২ মিঃ

সুন্দর

tapasbanerjee
২০-০৪-২০২০ ০৭:২১ মিঃ

অপূর্ব লেখা

8167004364
১৫-০৪-২০২০ ২১:৪২ মিঃ

খুব ভালো হয়েছে, শুভেচ্ছা রইল

BelalHossenKhan
১৫-০৪-২০২০ ১৯:৫৬ মিঃ

দারুন লিখেছেন

BelalHossenKhan
১৫-০১-২০২০ ১৭:২৪ মিঃ

Welcome