শীতের উষ্ণতা
- হাসান আল মাহদী ২৫-০৪-২০২৪

হিম হিম শীতল বাতাস বইছে ভিষণ
শীতের এই সময় টা একটু উষ্ণতার জন্য
ছটফট করে সারাক্ষণ,
তাদের কাছে শীতটা অাশির্বাদ স্বরূপ
যাদের আছে একান্ত কাছের প্রিয়জন,
যে সকাল হলে এক পেয়ালা গরম চা হাতে
আদর করে ডেকে দেবে,
ভাপা পিঠা খাইয়ে দেবে,
নরম সুরে বায়না ধরবে,
উষ্ণতা দিয়ে সারাবেলা মাতিয়ে রাখবে।

আমার মত বেকারদের কেউ উষ্ণতা দেয়না,
অগোছালো বিছানায় এপাশ -ওপাশ করে
নির্ঘুম কাটে সমস্ত রাত,
হাত -পা গুলো ঠান্ডা হয়ে পরস্পর স্পর্শ চাইনা,
কিভাবে কাটছে দিন, কেউ জানে না,
কাউকে বুঝাতে পারিনা।
শুধু নিরবে অপেক্ষার প্রহর গুনা,
একদিন হয়তো কেউ আসবে,
তার উষ্ণ ঠোঁটের স্পর্শ দেবে,
গভীরভাবে জড়িয়ে ধরবে।

সেদিন না হয় আবার লিখবো
শীতের উষ্ণতার নতুন একটি কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।