ব্যঞ্জনময়
- সোহরাব হোসেন - নবনীতা ২৫-০৪-২০২৪

যতই ভাবি হবো জোৎস্নার দীপালি
ছড়িয়ে অমর হবো এই পৃথিবীতে,
তুমি তখন নক্ষত্রের আলো হয়ে
মত্ততা বিলাতে থাকো সুরভিতে।

কুয়াশার জাল ভেদে ঘাসের শীষে
হতে চাই যখনি বিন্দুবৎ শিশির,
তুমি তখন পশলার বুঁদ হয়ে
নাইয়ে দাও কেমন তিরতির!

যখনি ভাবি আমি কোকিল হবো,
বসন্ত আনবো ডেকে পঞ্চম স্বরে,
তুমি তখন ঋতুবতী আভা ছড়াও
লাল-নীল অজস্র ফুলের বাসরে।

যতই ভাবি হবো পৃথিবীর প্রথম
হৃদয় উজার করা কাঙাল দোসর,
নিঃশ্বাসে একরাশ বিশ্বাস জড়িয়ে
মিশে থাকো হৃদয়েতে জড়সড়।
তোমার প্রেমের ব্যঞ্জনার কাছে
হেরে গিয়ে প্রতিবারই হই দ্বিতীয়,
প্রথমাকে বিজয়ের আনন্দে তবুও
বারবার লুটে যাই সুখ অতীন্দ্রিয়।

৩০ আগস্ট, ২০১৯
পতেঙ্গা, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।