বাঁধা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - ঘাস ফড়িং আর প্রজাপতির ডানা ২৫-০৪-২০২৪

ঐ গাছে পেকেছে যে আম
মা বলে,খোকা তুই একটু থাম
আমি বলি,পেরে খাবো আমি ঐ আম
মা বলে,ভাল হবে না এর পরিণাম।

সব কাজে মা দেয় শুধু বাঁধা
বলতে পারিস ওগো ও দাদা
কোন কাজে নেই কোনো বাঁধা
পারলি না তো ওগো ও দাদা।

শোন তবে মন দিয়ে মোর কথা
পড়তে যদি বসিস তুই নামতা
অংক যদি করিস জুড়ে খাতা
বাঁধা নেই তাতে জেনে রাখ এ কথা।
০৩.০৬.২০০৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।