অবক্ষয়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৬-০৪-২০২৪

নীতি নাই দুর্নীতি আমার দেশে
এই আমার বাংলাদেশে
রাজনীতিবীদগন কথার ফুলঝুড়ি ছাড়ে
মুখোশের আড়ালে সবকিছু করে হেসে।

স্বাধীনতার এত বছর পরে
দিকে দিকে মুক্তিযোদ্ধার ছড়াছড়ি
করে তারা রোজ প্রদর্শনী
দেখায় ভুয়া সনদের বাড়াবাড়ি।

এই আমার জন্মভূমির বুকে
হয়েছে ঘুষের রাজত্ব কায়েম
মানুষগুলো পচে গেছে আপন স্বার্থে
এই অবক্ষয়ে মর্মাহত হলেম।

রুদ্ধ আজ সত্যের দ্বার
অসত্যের কবজায় বাংলাদেশ
কোনঠাসা আজ সাদা মানুষেরা
জানিনা কি হবে পরিশেষ।
জুন,২০১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।