স্রোতোস্বীনি
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - মহাকাল ২৫-০৪-২০২৪

প্রত্যয়।অহরহ সংশয়ে ভাংচুর
জীবনের জয়গান পরাজয়ের শ্লোগান
ধূলো আর ধোঁয়া।আমজনতার কলরবে
বিষণ্ণতা সতত সঙ্গী।জীবনের অনুক্ষণ।

দীর্ঘশ্বাস আর হাহাকার নীরবে হারায়
নাগরিক কোলাহলে,যান্ত্রিক উচ্চৈঃস্বরে
সবকিছু বেমালুম অদৃশ্য হয়।
আবার ভোরে স্বপ্নেরা মালা গাঁথে জীবনের বালুচরে।

নর-নারীর জীবন প্রবাহিত তবু।স্রোতোস্বীনি।
ভাঙ্গা-গড়া খেলাঘরে।চলে যুগ-যুগান্তর
সুখ-দুঃখের কোলাকুলি।কান্না গোপন।
নীরব দহনে প্রবাহিত জীবন জীবনভর।
০৪.০৯.২০১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।