প্রেম-রোশনাই
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৮-০৩-২০২৪

তোমার সাথে দেখা অচেনা এক শহরে
মনের কোণে আঁকা সুখ-স্মৃতির লহরে
ধীরপায়ে হেঁটে এসেছিলে একা তুমি
ডুব সাঁতার কেটে ভেসেছিল স্বপ্নভূমি।
অলিগলি ভেসে চলি দুজনে পাশাপাশি
আবেগ-স্রোতে হৃদয়-প্রোতে জোছনা বানভাসি।

অচিন রাজপথ, রিকশায় হয়ে সওয়ার
কঠিন এক শপথ নিজেকে সামলে রাখার
আড়চোখে তবু যখনই দৃষ্টি আঁকি
তুমি হয়ে জবুথবু মুখ ফিরিয়ে একাকী।

শান্ত রেস্তোরাঁ, তুমি-আমি মুখোমুখি
মনে অর্কেস্ট্রা, তবু দ্বিধার ঠুকোঠুকি
চোখে ফেলে যখন তোমাতে ডুব দিতে যাই
কেউ জ্বালায় তখন হৃদয়ে প্রেম-রোশনাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।