সংগীতঃ হামদে খোদা- ৪০১
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২০-০৪-২০২৪

ঊষার দুয়ারে পাখির কূজন মিষ্টি মধুর সুর,
যায় চলে যায় বিশ্ব - ধরায় দৃষ্টি অনেক দূর।
সূর্য দিয়ে বিশ্ব - জাহান কে করে দেন আলো?
কার দয়াতে আমরা বাঁচি কে রেখেছেন ভাল?
জানেন? কে রেখেছেন ভাল?

[[তিনি আল্লা' তাআলা
দয়াল আল্লা' তাআলা]] ৩বার
[[জপো - লা ইলাহা ইল্লাল্লা'
পড়ো - লা ইলাহা ইল্লাল্লা']] ২বার

গভীর রাতে তারার মাঝে দূর আকাশে চাঁদ
গুলবাগিচায় গোলাপফুটে ভোর বাতাসে স্বাদ।
চাঁদ দিয়ে কে নীলগগণে জোছনা ছড়ান রাতে?
কার দয়াতে আমরা বাঁচি কে আমাদের সাথে?
আছেন - কে আমাদের সাথে?

[[তিনি আল্লা' তাআলা
দয়াল আল্লা' তাআলা]] ৩বার
[[জপো - লা ইলাহা ইল্লাল্লা'
পড়ো - লা ইলাহা ইল্লাল্লা']] ২বার


সাগর - মহাসাগর দেখি নদী জালের ন্যায়,
সাত-সাগরে তুঙ্গে জোয়ার "ভূ" ভরে বন্যায়।
নীরদ দিয়ে ভুবন ঢেকে কে করে দেন আঁধার?
কার দয়াতে আমরা বাঁচি কে মুখে দেন আহার?
আমরার - কে মুখে দেন আহার?

[[তিনি আল্লা' তাআলা
দয়াল আল্লা' তাআলা]] ৩বার
[[জপো - লা ইলাহা ইল্লাল্লা'
পড়ো - লা ইলাহা ইল্লাল্লা']] ২বার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।