মিথ্যে লেখা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - নীতি কাব্য ২৯-০৩-২০২৪

মিথ্যে কবিতা আর লিখতে ইচ্ছে করেনা
হাজার কলমের কালি আজ-
অযথা দাগ টেনে বসে আছে সাদা কাগজে,
সত্য যদি অবর হয়ে যায়
তবে প্রয়োজন কি এত নীতিকথা লিখে?
যদি কেউ ছন্দ ভেবে অন্ধের মত পড়ে যায়
অন্ধ বিবেকের অতলে মানবতা ডুবে যায়-
যদি শিখতে না পারে লিখনি থেকে"
তবে কলমের কালি শেষ হয়ে যাক।
ছন্দ লিখে আনন্দ দিতে চাইনা
চাইনা অযথা সময়কে বিকার করতে,
বলতে চাইনা আকাশে বাতাসে-
মিশে থাকা হাজারো মৃততার গন্ধের গান।
আর লিখবোনা শীতার্ত মানুষের কষ্ট
আর লিখবোনা আনন্দ উল্লাসে মেতে থাকা -
অবাধ্য সেই ভালোবাসার গল্প,
লিখবোনা রক্তমাখা রাজ পথের বর্বরতা।
বিলিন হয়ে যাক সমস্ত ছাপাখানা
বন্ধ হয়ে যাক কবিদের চেতনার গল্প,
কি লাভ?কেউ তো লেখা থেকে শিখেনা।
১১/০১/২০২০
রাত বারোটা তিন মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।