সাঁঝের আলো
- এ কে সরকার শাওন - বাশীঁওয়ালা ১৯-০৪-২০২৪

সাঁঝের আলো রং ছড়ালো
দিগন্তরেখায় গগনে।
হিমেল পৌষে ফাগুন ধরে
আমার তনু মনে!

সবুজ হলুদ শস্যখেত
দেখে চোখ জুড়ায়!
মন মজে যেথায় সেথায়
সোনা রোদের ছোঁয়ায়!

চোখ ধাঁধানো প্রভা ছড়ায়
হলুদ শর্ষে ফুল!
বাঁধাকপির ঘোমটা খোলতে
বাতাশ দেয় দোল!

বালু নদীর কুল জুড়ে
রবি শস্যের মেলা।
পারাপারে ব্যস্ত মাঝি
তবু মন তার উতলা!

গলা ছেড়ে গান ধরে
ভাটিয়ালি সুরে!
সবার মনটি জয় করে
সে জ্বলে অন্তরে!


ভারদা, উত্তরখান, ঢাকা।
১০.১০.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।