মুখোশ
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

মুখোশ কিনবেন! মুখোশ!
লাল নীল খয়েরী গোলাপী
ধলা কালা নানান বর্ণের মুখোশ।

তোমার অতীত তোমার ব্যথা, তোমার অনুশোচনার লাল মুখ, পাজর ভাঙা কান্না, কপালের বিষন্ন দাগ,
আগুনে পোড়া হৃদয় গিলে খাবে এক পলকে।

মুখোশ কিনবেন আফা?! মুখোশ!
এই ধরেন গিইয়া দশ ট্যাহা দিলোও অইবো
বারো ট্যাকা দিলে দুই ট্যাহা লাভ হয় আর কি।

মুখোশ কিনবেন চাচা মুখোশ? মুখোশ !
কালা ধলা নানারকম মুখোশ।
এই ধরেন গিয়া পাশের বাড়ির নিচের বাসায়
ভাবির ঘরে আপনি !
সুযোগ বুঝে ব্যবহার করে মুক্তি নিন।

প্রাণের বনে হাওয়ায় দোলে
কলমীলতার ফুল
এমন দিনেই বাজলো মনে
কাল বৈশাখী সুর।


মুখোশ কিনবেন মুখোশ?
সভ্যতার অপবিত্র মুখোশ
ডোরা কাটা হিংস্র মুখোশ
তুলতুলে নরম মাংশ স্বীকারির মুখোশ।

মুখোশ কিনবে প্রিয়?
ঠোঁটের এককোণে বাঁকা চাঁদের হাঁসি মুখোশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nasir_riyad
১৩-০১-২০২০ ১০:৫৫ মিঃ

আমরা সবাই মুখোশ পরা, মানুষ তবে কই?