মালঞ্চ সঞ্চ‌িতা
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

একজন তুমি ছাড়া ভালো লাগে না আর
হতে পারতো তুই কিংবা এবেলায়ও আপনি তুমি
যে কোনো প্রকার বাদাম খাওয়া বন্ধুত্ব থেকে হলেও
ক্ষতি ছিলো না বরং
এতো দ্বিধা ব্যাকুল ছটফটে হৃদয় পাখি
স্বজন হারা আর্তনাদ করতো না।
সে কিচ্ছু বুঝতে চায় না
বিকেলের মন খারাপে নিভৃতে কে যেন আসে
ডাকে ডাকে ভেতরটা কেমন মুচড়ে ওঠে
কেমন চাঁপা কান্না হাহা কোরে ওঠে
বুঝে না কিছুই।

ভালো লাগে না আর।
মালঞ্চ সঞ্চিতা কোথায় রাখি!
সিঁদুর কৌটো ঘন আবীর দেখি না কত দিন
কতবছর না এ জীবনেও আসে নি একবার
কেউ আমার সিঁদুর হও
আমার সঞ্চ‌িতা মালঞ্চ হও
স্নিগ্ধ হও ঝিরঝির হাওয়ায় কোমল মুগ্ধতা
মুক্তামনি জল চাকচিক্য।

ভেতর আমার বুঝে না
কেউ যে আমায় খোঁজে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।