অনুভূতির বাকশক্তি
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

আমি যোদ্ধা
বুকের রক্তক্ষয়ি যোদ্ধা
প্রতিপক্ষের তীরের লক্ষ্য আমার বুক
আমি হিংস্র তুফান।
আমি কবি।

প্রেমময় গোলাপটি আমার হাতে
শোভা বাড়ায় ললিতা খোঁপায়
ধূসর পাঞ্জাবী নীল শাড়ি ভাঙা ইটের বাড়ি
কোনকিছুই আমি ছেড়ে যাই নি
দেখো!

আমি অনন্ত যৌবনা পল্লীগীতি
সুর তাল লয়
হাতে খড়ির আঁকিবুকি
সা-রে-গা-মা হারমোনিয়াম প্রেম
হাওয়ায় হাওয়ায় ভেসে যাই
কমলীলতা ফুলের হাঁসি
কবির মতন কবি।

যেন আহত জীবন বাজিকর
শেষবেলায় দু 'মুঠো চাল ডাল নুন চাই
ক'কেজি আটা চাই
আর ছ'মাসের বাচ্চার জন্য এক কৌটা দুধ চাই
পরাজয়ের লজ্জায় নীল ছবি আমি।
আমি অযোগ্য পিতা ,ধর্ষিত সামাজিকতা
লালস্যের স্বীকার
অবিচারের মৃত্যু যন্ত্রণায় কাতর হয়ে বলছি
আমি কবি
আমি অনুভূতির বাকশক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।