ছবি
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

দৃপ্ত পায়ে শানের রাস্তা পেরিয়ে যাচ্ছি
স্নিগ্ধ হাওয়ায় চাদর দোলে
হলুদ পাতা ঝরে পড়ে।

গিটারের শব্দে নাচে দুটি প্রাণ
ছয় তার বাঁধে মন
সামান্য অশ্রু জমে স্মৃতির আঁচলে।

প্রথম আকুতি গড়াগড়ি খায় মাটিতে
কয়েকটি পাঁপড়ি ঝরে
বিনোদিনীর আঁচল জুড়ে জম্মে হাহাকার।

ভালোবাসার উপঢৌকনে উলু বাসা বেঁধেছে
বিশ্বাসঘাতকের সম্রাজ্যে উম্মাদ প্রেমিকা,
কী নির্মম যন্ত্রণায় রাত যায়
ছটফটে ছটফটে কাটে দিন;
অনুভূতিগুলো বিবেকের কাঠগড়ায়
ধ্রুব অসহায় তুমিহীন ।

আমি হওয়ার তালে দুলি
কান পেতে শুনি গ্রাম্য রাখাল বাঁশি
গোধূলির বুকে টিমটিমে একটুকরো সূর্য খুঁজি,
স্বপ্ন দেখি একদিন ভালোবাসা আমায় স্পর্শ করবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।