দৃশ্যপট
- এস.এম. আরিফ ১৮-০৪-২০২৪

একটি নাগরিক বিকেল
চায়ের টঙ দোকান ঘিরে
খানিক এলোমেলো পরিবেশ।
সামনের স্টুডিওতে বাজছে
ধাক ধাক কারনে লাগা।
পাশের মেইন রোড ধরে ছুটে চলছে
অটো রিক্সা ভেতর দুই জন পাশাপাশি বসে আছে সময়ের তাগিদে;
এক জীবনে এইটুকু সময় অপরিচিতার পাশে
ভালো মন্দের হিসেব মেলানো হবে না কোনদিনই।
প্যাডেলিং রিক্সায় হন্তদন্ত যাত্রী
হাসপাতালের পথ ধরেছে;
রাস্তার পাশে একজন ভিক্ষুক
বিড়বিড় করে কি যেন বলছে।
নব দম্পতি রাস্তার পাশে
শখের গাড়িতে হেলান দিয়ে
হাস্যোজ্জ্বল মুখে ভেসে বেড়াচ্ছে কোথায় যেন।
আজাদ ভাই টুং টুং শব্দে এক কাপ চা বানাচ্ছে
সিগারেটের ধোঁয়া উড়ছে
মেঘ ঢেকে যাচ্ছে অন্ধকারে
কবি অবাক চোখে চারপাশ দেখছে আর লিখছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SSDIPU
২৭-০৫-২০২০ ২১:৪০ মিঃ

সুন্দর