রাত জাগা পাখি
- এস.এম. আরিফ ০৯-০৫-২০২৪

রাতের পাখি
রাত জাগা পাখি।
দূরবীন চোখে খেলে না মোহ।
চেয়ে দেখে রাজপথে বিপ্লবী নেই
প্রেমিক নেই, ফুল নেই, রক্ত নেই,
অস্ত্র নেই, বিশ্বাস নেই
তবুও ঘোর আধাঁরে জ্বলে মায়া বাতি।

রাত জাগা পাখি
নিশ্চুপ পাখি
দূরবীন চোখে দেখে বিরহ প্রহর।

রাত জাগা পাখি
স্নানে নেয় জ্যোৎস্না ধূলো।
স্নিগ্ধ নির্মল পরিপাটি বসতির ফাঁকে ফাঁকে
অসহায় আকুতি কানে দোলে।
নির্বিঘ্নে অশ্রু ঝরে কেমন অকারণে
জানে না এর অর্থ কি?
রাত জাগা পাখি।
বোকা পাখি।

রাত ফুরিয়ে প্রভাত আসে
ঝড় আসে ঢেউ আসে
ঝাঁঝালো প্রেমের গন্ধ ভাসে
নিশ্চুপে নিভৃতে গোপনে।
অশ্রুর দাগ মুছে সূর্য আসে।
দিন যায় রাত যায়
দিন বদলে রাত , রাত বদলে দিন
শুধু বদলে না
তীক্ষ্ণ ব্যথার অহেতুক কারণ।
কেউ জানে না
রাত জাগা পাখি
অপলকে চেয়ে থাকে আজও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।