ধনেপাতা
- এ কে সরকার শাওন - বাশীঁওয়ালা ১৯-০৪-২০২৪

বাগানের ধনে পাতা,
নিজ হাতে বোনা;
দেখে বড় ভালো লাগে,
বোঝানো যাবে না!

লক লকিয়ে বেড়ে উঠছে
বাতাশে বাবড়ী দুলিয়ে!
আমি পাশে এলে তবে
হাসে খিল খিলিয়ে!

সুগন্ধ ছড়ায় বাতাশ
মৌ মৌ চারিধার!
সবুজের মাঝে চোখ
আটকায় বার বার।

ধনেপাতা কাঁচা মরিচ
পেয়াজ-লবনে চটকালে;
লোভে জিভে জল আসে
টক বরই হাতে পেলে!

লোভাতুর হয়ে বন্ধু
কি লাভ যদি না মেলে;
শহর ছেড়ে গায়ে এসো
খাব সবাই মিলে!

বন্ধু বান্ধব মিলে আগে
খেতাম গাইলে পাড়িয়ে!
মনে হয় সে দিনের
সূর্যটা গেছে এলিয়ে!

সবাই ছড়িয়ে ছিটিয়ে
কে কোথায় কে জানে!
সেই স্বাদ সেই স্মৃতি
মনে পড়ে ক্ষণে ক্ষণে!

কবি নাজমা আশেকীন শাওন ও

কবি এ কে সরকার শাওন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।