আমি কবি
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
কবিতার শহরে এলাম,
আধুনিকতার বাহনে বসে- কিছু শব্দ
কুড়োতে এলাম হাজার ভীড়ে।
শত শব্দের ছড়াছড়ি, হাতে নিয়ে দেখি-
সব শব্দই মৃত; তবুও কুড়োতেই আছি।।

মনের বয়ামে রেখে দিতেই সব ছাঁই,
চটজলদি ঢাকনা খুলতেই রক্তের গন্ধে
ভরপুর নাসিকাপথ, অকালে ঝরে পড়া
হাজার প্রাণের আর্তিতে ফেটে যায় যেনো
দুই কানের নরম পর্দা- চোখের ঢাকনা পড়েনা।।

বোমার আঘাত, বুলেটে ফুটো হওয়া পিঞ্জর,
উড়নায় ঝুলে থাকা সম্ভ্রম, সাদা শাড়ি,
বাপ হারা অবুঝের চকলেটের বায়না,
শ্রমীকের গালে সকাল-বিকাল মালিক কিংবা
বড় বড় সাহেবের চড়-থাপ্পড়; শত অনিয়ম-
না দেখার ভান করে ভালো থাকি, কবিতা
লিখি- আমি কবি, আমি প্রকৃতি প্রেমী।
লুকিয়ে রাখি বিবেকের সব শাখাপ্রশাখা,
ঘুমিয়ে রাখি- বিড়ালছানা যেভাবে থাকে
নরম বালিশের তলে মুখবোজা হয়ে।।
--------------------
১৬/০১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-০১-২০২০ ০৮:৪৭ মিঃ

না দেখার ভান করে ভালো থাকি, কবিতা
লিখি- আমি কবি, আমি প্রকৃতি প্রেমী।