যাবে ?
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

দিয়ে গেছ যে গোলাপ
দুচোখের শিশিরে তাকে
সজীব করে রেখেছি ।
তোমার বক্ষ বিদীর্ণ করা শ্বাস
বন্দী আজ এ বক্ষে !

তোমার দৃষ্টি জুড়ে
শুন্য থেকে পরম শুন্যতা !
বেদনারা পাঁজর বিদীর্ণ করেছে জানি,
দুচোখের কোন বেয়ে নেমেছে জলোচ্ছ্বাস !

আজ তবে হানা হানি থাক;
এসো হাত ধরো-
চলো নিয়ে যাই তোমায়,
সহস্র তারার আলোয়...
রুপালি চাঁদর জড়িয়ে গায়
বানভাসি জোছনায়-
ছল;স্নান করিয়ে আনি ।
চাঁদের মহনীয় রুপের আলোয়
পুড়িয়ে তোমার হৃদয়টাকে
করে তুলি খাঁটি ।

চলো তোমাকে বেড়িয়ে নিয়ে আসি ।
হাত খানা দাও-
তোমাকেও নিয়ে যাই;
পৃথিবীর সীমানা পেরিয়ে
মঙ্গলের গোলাপি আলোয়-
ভরিয়ে তুলি তোমার প্রতিক্ষণ ।
শুভ্রতার প্রত্যয়ে...
স্বপ্নেরা বাঁচুক রক্তকরবী লালে ।
তোমারও সপ্তর্ষি জেগে উঠুক বর্ণিলে ।
চলো;নিয়ে যাই তোমায়-
যাবে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।