প্রিয়তমা
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

তোমাদের ভালোবাসা জীবনের তরে
মৃত্তিকা যেমন করে ধরণীকে ধরে।
ভালোবাসা মিছে হয় কারো অতি যত্নে
ফুলের বাসর সাজে কারো বেশ রত্নে।

পবিত্র হৃদয় যার দিয়ে মন-প্রাণ
নিবেদনে করে ব্রত পায় যদি ত্রাণ।
আত্মশুদ্ধি পরিহারে ব্যথা দিয়ে যায়
সুখের ঠিকানা বুঝি অন্য কোথা পায়!

স্বর্গের সোপান হতে জন্ম জয় যার
ঐশ্বর্য অপার রূপে বিরাজিত সার।
অমূল্য আত্মার মান সুখ নিয়ে ফিরে
পুষ্পের কাননে শোভা পায় যেন ঘিরে।

সুখের বিলাপে মন মক্ষিকাকে আজ
জাল বুনে যায় শুধু সুরক্ষার তাজ।
অভেদ্য প্রাচীর ভেঙে চলে কোথা সুখ
আশার দুয়ারে আজ প্রহরাতে দুঃখ।

মানব প্রেমের হোক আজীবন জয়
অক্ষয় মহান প্রীতি এ ধরায় রয়।
ভুলের সমাধি ঘটে নীড়ে ফিরে আসে
সর্ব সুখ ফিরে পায় সখি তার পাশে।

তাং- ১৬/০১/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।