আমি
- ইবরার আমিন ২৬-০৪-২০২৪

উড়ে আসি হঠাত্‍ করে না দেখা হয়ে,
তোমার কানে সাথে শব্দ দিয়ে যাবো বাতাস লয়ে ।
খুঁজেও পাবেনা আমায় তোমার চারপাশে,
ক্ষনিকের জন্য হলেও তাকিয়ে দেখো
রয়েছি রঙ্গিন আকাশে ।

আমি ।
আমারতো একটা নাম রয়েছে,
জানি তা তোমার ও জানা হয়ে গেছে ।
আমি অদৃশ্য নয় তোমার চোখের সামনেই দৃশ্যমান,
ঝড়ের সাথে মিশে আসি দিয়ে মেঘের শ্লোগান ।

মেঘ বৃষ্টি যা ই বলো আমিই তো সেই,
গরমের অতিমাত্রায় শীতল করতে আমার যে তুলনা নেই ।
কখনো আসি বর্ষার সাথে কখনো তোমার
সুখে ভিজিয়ে দিতে,
ঘর্মাক্ত শরীরে কিছু ফোটা দিয়ে শান্তি দিয়ে যাই
রোদের কঠিন অগ্নিতে ।

আমি বৃষ্টি কিছু ফোটা বা দীর্ঘ সাগরের পানি,
সাগর নদী খাল পুকুর যেথায় থাকিনা কেন
আমার আপন নিবাস আসমানি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।