কবির চোখ
- হাসান আল মাহদী ২০-০৪-২০২৪

ওগো প্রেয়সী!
শুধু তোমাকে দেখব বলে কেবল
বিধাতা দিয়েছেন আমায় দুটো চোখ,
তোমার রূপের সাগরে ডুব দিয়েছি আমি
আমার চোখে পৃথিবীর সুন্দর মানবী তুমি।

আমার দুটো চোখ তোমাকে খুঁজে
দিনের শেষে রাত্রির নিরবতার মাঝে,
আমি বড়ো ব্যাকুল হয়ে তাকিয়ে তোমায় দেখি
একলা মনের ক্যানভাসে তোমার ছবি আকিঁ
আর নিভৃতে ভাবি পৃথিবীর শ্রেষ্ঠ রূপসী তুমি।

মজনুর চোখে যেমন লাইলি বিমুগ্ধ
আমিও যে হয়েছি তোমার প্রেমে দগ্ধ,
এই হৃদ কাননে তোমায় আসন দিয়েছি
তোমার চোখে আমার শান্তি খুঁজে পেয়েছি
তাই আমার কাছে পৃথিবীর সুন্দরতম নারী তুমি।

এই ধরনীর কত কিছুই দেখেছি
নীল আসমান, সাগর,পাহাড়, ঝর্ণার ধারা
সব কিছু আমার কাছে অতো সুন্দর মনে হয়নি
আমি যে দেখেছি তোমার মায়াবি চোখ
তোমার হাসি আর মেঘবরণ কেশের রাশি।

যখন কেউ আমায় বলে
তোমার চেয়ে আরো রূপসী আছে
তখন আমি বলি "মিথ্যে কথা মিথ্যে প্রলাপ।
যদি আমার চক্ষু দিয়ে দেখাতে পারতাম
তবে হয়তো তারাও বলে পৃথিবীর সেরা সুন্দরী তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।