বদলে গেছো
- হাসান আল মাহদী ২৬-০৪-২০২৪

প্রেয়সী বড় বদলে গেছো তুমি!
অন্য রকম ভাবে অসময়ে,
যে হৃদয়ে ছিলো আমার বসবাস!
আজ সেথায় দেখি অন্য মানুষের আনাগোনা,
এতোটা বদলে যাবে তুমি!
আমার মোটেই জানা ছিলো না!

তুমি ছিলে আমার স্বপ্ন রাজ্যের মহারাণী
তোমার হাতে হাত রেখে কত পথ হেটেছি
কত সাইক্লোন জড় তুফান মাড়িয়েছি
আজ সব কিভাবে ভুলে গেলে?
কিভাবে হঠাৎ হয়ে গেলে অচেনা?
অসীম ব্যথা হৃদয় গহীনে,বিধেছে বিষের দানা!!

তোমার মায়াবী হাসিতে ফুটতো শত শত ফুল
নরম হাতের স্পর্শে গাছেরা হতো সবুজ শ্যামল,
আজ তুমি সুখের তরে অন্যের ঘরনি
আমার কথা একবারও ভাবোনি!
কিভাবে বেচে আছি! কি সুখে আছি তুমিহীনা!!
জানি, হয়তো বলে বুঝানো যাবেনা।

তুমি ছিলে আমার ফুল কাননের মধুবালা
তোমার মিষ্টি কথা আর গান শুনে
হয়ে যেতাম আমি আত্মভোলা!
আজ কি একটুও মনে পড়েনা তোমার?
নাকি সব বেমালুম ভুলে গেছো!?
কত যে ছিলো তোমার আমার নিষিদ্ধ কামনা।

তুমি বড়ো বদলে গেছো!
বদলে গেছো অন্যরকমভাবে অসময়ে!
জানি সময়ের সাথে সাথে বদলে যায় সব কিছু
তবে বদলে যায় কি ভালবাসা ?
বদলে যায় কি পবিত্র প্রেমের চাওয়া পাওয়া?
জানি নিশ্চুপ! এসবের উত্তর তোমার নেই জানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।