আমি কৃতজ্ঞ
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
তোমরা বারবার ভেঙ্গে দিতে
সাজানো হাঁড়ি, এক চিলতে মান
অভিমানে কারণে অকারণে পাতাতে আঁড়ি।
আমি তার কতক কারণ বুঝে না বুঝে
মাকড়শার মতো;
মাকড়সা যেমন বারবার বুনে যেতো
তার ছেড়া জাল, তেমনি ভাঙ্গা হাঁড়ি
জোড়া লাগাতাম আর শত অনুনয়
বিনয় করে আঁড়ি কাটতাম।

আর নয়, এবার বুকের ভেতর সে ঘরের
দুয়ারে মেরেছি কঠিন পেরেক,
যে ঘরের ভেতর মন বলে একটা কিছু আছে।

আমাকে দূরে ঠেলে তোমরা অকৃতজ্ঞ হয়ে
অনেক ভালো থাকতে পারলে
আমি কেনো একটু ভালো থাকতে পারবো না?

'ভাঙ্গা হাঁড়ি লাগে না জোড়া'- এই কথাটা
চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিলে; তাই
প্রফুল্ল চিত্তে কৃতজ্ঞতা প্রকাশ করছি, ধন্যবাদ।
--------------------
১১/০১/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

borhan081975
১৯-০১-২০২০ ১৮:৪৩ মিঃ

অনবদ্য।

Tanvi
১৯-০১-২০২০ ০৭:৫৬ মিঃ

আমাকে দূরে ঠেলে তোমরা অকৃতজ্ঞ হয়ে
অনেক ভালো থাকতে পারলে
আমি কেনো একটু ভালো থাকতে পারবো না?