শাওনাজ
- এ কে সরকার শাওন - বাশীঁওয়ালা ২৬-০৪-২০২৪

শাওনাজের আঙ্গিনায়
উদাস হাওয়ায়
শীতের দ্বিপ্রহরে;
মিষ্টি রোদে প্রিয়ার ছোঁয়া,
অনুভবে অন্তরে!

চৌকাঠে অলস বসে
স্বর্গীয় প্রশান্তি লাভ!
ভুলে যাই নিমিষেই
সকল দুঃখ পরিতাপ!

আমাদের ঘুম ভাঙ্গায়
পাখির কিচিরমিচির;
আনন্দে মন নেচে উঠে
নাচ দেখে প্রজাপতির!

নিরব দুপুর সরব হয়
লতা পাতা ফুলের কথায়;
ওরা আমাার সবচেয়ে আপন
আমাদের ভুবন মাতায়!

বিকেলে পানীয় আড্ডায়
জল ঢালি ওদের তৃষিত বুকে,
ফুল ছেঁড়া একদম বারণ
তবে দেখা যাবে শুঁকে!

রাতে উপরে তারার মিতালী
কখনো চাঁদের হাসি;
শাওনাজের উঠানে শুয়ে
সুখের রাজ্যে ভাসি!

বহু দেখেছি বহু ঘুরেছি
ছুটে যাই কত প্রান্তর।
যখন যেথায় যেমন থাকি
শাওনাজেই মজে অন্তর!

১৮ জানুয়ারী ২০২০
পানজোড়া, কালীগন্জ, গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।