আমি কি কবি?
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২০-০৪-২০২৪

আমি কি কবি?

আমিতো বুকে অঙ্কিত করেছি মহাকালের ছবি।
আমি ছিলাম আছি থাকবো।
সময়ের স্রোতে, মহাকালের সাথে।
কালের স্রোত আমাকে মারবে কি করে?


আমিতো সেই কালে ও ছিলাম।
আজো আছি অবহেলিত হয়ে, এই মাটিতে।


যখন আদম আর ইভ ছিলো,
আমি ছিলাম, সময়ের সাথী হয়ে।
কোন এক কুয়াশার ভিড়ে,
পথের ধারে, অসথের ডালে, আমলকীর ফাঁকে।
হুতুম পেঁচার নীড়ে ।


আমি ছিলাম সেই গ্রীসের পথে।
এথেন্সের উচ্চ দেওয়ালে।
আর মিশরের রাজ দরবারে, সিংহাসনে।


হাজার বছর ধরে আমি আছি।
মানুষের অন্তরে, ছন্দ হয়ে,
প্রেমিকের অন্তরে, প্রেমিকার স্পর্শে।



আমি কি কবি?
আমি মহাকালের ছায়া।
আমার বুকে গেঁথে আছে হাজার বছরের মায়া।
অনন্ত অসীম মহাকাল,
অনন্ত সীমাহীন জীবন।


আমি তো আরব্য রজনীর মরু যোদ্ধা।
আমি ছিলাম রোমের পথে ঘাটে।
আমি ছিলাম পারস্যের গ্রন্থাগারে।
আমি আছি মানুষের অন্তরে।

আমি প্রেম।
নারীর স্পর্শে, ঠোঁটে, গ্রীবাতে ।
আমি প্রেমের একটি চুম্বন ।
ভালোবাসার কবিতার আড়ালে।


আমি মহাকাব্য,
আমি মানুষের অন্তরে ঢেলে দিয়েছি মায়া।
আমি মহা প্লাবন,সাইক্লোন, জলোচ্ছ্বাস প্রেমের।
আমি যৌবন, তোমার প্রেমের।




আমি প্রেয়সীর প্রেমে,এক টুকরো সময়।
প্রেমিকার ঠোঁটে স্পর্শ কিছুটা সময়।

আমি কি কবি?
আমি মহাকালের মাঝে সাধারণ মানুষের ভাবনা।
পথে হেটে চলা এক পথিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SSDIPU
২৪-০৫-২০২০ ২৩:৪০ মিঃ

Awesome

KobiHimel
২৪-০৫-২০২০ ২২:৪৩ মিঃ

কবিদের এই পরিচয়গুলো পড়ে ভালো লাগলো...চমৎকার