ফিরে দেখা
- এ কে সরকার শাওন - বাঁশিওয়ালা ২৩-০৪-২০২৪

শুধু কথার ফুলঝুরি,
ফুটছে কথার খই!
তারার রাজ্যে পৌঁছে দিবে
হাতে ছ'ফুটি মই!


শূণ্যের কোটায় বিশ্বাস,
তবু আশ্বাস-আশ্বাস;
প্রলোভনে ত্যক্ত বিরক্ত,
উঠেছে নাভিশ্বাস!


পাঁচটি দশক পার,
সময় ফিরে দেখার!
জট-দুষণ-তোষণ
পেয়েছে কি নিস্তার?


কলেবর বৃদ্ধি অনেক,
বই-বপু-ব্যবসার!
বার বেড়েছে ব্যাপক
বাড়েনি অন্তঃসার!


সর্বগ্রে লোভ সংবরণ;
অতঃপর মানুষ হওয়া!
ন্যায়-নীতি-সাম্যবোধে
সমাজটা বদলে দেয়া।



শীতলক্ষ্যার পার, নরসিংদী।
২২ জানুয়ারি ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।