চোখের দৃষ্টি বদলাও
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
অভিনয়ের বর্ণনা দেওয়ার ভাষা জানা নেই–
বেশভুষার অনিন্দ্যসুন্দর প্রশংসা
কিংবা নিন্দা যা-ই করো, একটু সান্নিধ্য পেলে,
অথবা কয়েক মুহূর্তের সুযোগ, হায়রে পুরুষ–
ভুলে যাও ধর্ম বর্ণ, জাত-পাত, সাদা-কালো,
শ্রী কিংবা কুশ্রী, ধনী-গরীবও ভুলে
পেতে চাও তোমার কোমল বিছানায়
শুধু নারীকে নগ্নতায় নগ্নভাবে; তোমার–
চোখ হয় রক্তলোলুপ লাল টকটকে, 
কাটা ঘায়ে নুনের ছিটা পড়া রক্তে গতি পাও,
নখ বসাও, দাঁত বসাও... জঘন্য;
নগ্ন দেহটাকে পেতে- পেয়ে কত কি কর!

চোখের  দৃষ্টি বদলাও, খুঁজে পাবে–
সুন্দর, পবিত্র প্রেম আর মানুষের ভালোবাসা,
ভালো কিছু করো, তুমি পারবে– তুমি
পুরুষ, শ্রদ্ধায় অমর হয়ে থাকবে
মানুষের অন্তরে অন্তরে যুগান্তরেও।
-----------------
২০/০৯/১৯ইং (শুদ্ধস্বর ডটকম অনলাইন পত্রিকায় প্রকাশিত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৩-০১-২০২০ ০৯:০০ মিঃ

চোখের দৃষ্টি বদলাও, খুঁজে পাবে–
সুন্দর, পবিত্র প্রেম আর মানুষের ভালোবাসা,