হৃদয় ময়দানে
- এস আই তানভী ১৭-০৪-২০২৪

.
যদি মান করেই থাকো, করেছো যদি চুড়ান্ত প্রতিজ্ঞা-
'কখনো, কোন দিন আর বলবে না কথা'
তবে উপযাচক হয়ে কথা বলে দিবো না ব্যথা,
শুধু নিরবে সাজাবো তোমায় নিয়ে কবিতা।।

যদি না হাসো আর আমার সামনে
নিঃসঙ্গ বিকেলের লাল হাসি পশ্চিম গগনে
তোমারই হাসি ভেবে দেখে যাবো নয়নে
ভাসবো দৃষ্টিতে স্মৃতির বানে।।

যদি আর কখনো না হও আমার মুখোমুখি
ঘাসের বুকে মমতার শিশিরে তোমার ছবি
দেখবো প্রতিটি মায়াবী সকালে,
তোমার অতীত হাসির শব্দে প্রতিটি বিকেলে
ভেসে বেড়াবো নিরুদ্দেশ যাত্রীদের মতো
হৃদয়ে লুকিয়ে রেখে জীবনের সব ক্ষত।।

আর হৃদয়ের গোটা ময়দান জুড়ে
থাকবে তুমি, থাকবে যতনে যুগ যুগ ধরে,
জানবে না কেউ, কখনো- কোন দিনে
তুমি আছো আমার হৃদয় ময়দানে।।
-------------------
২১/০১/০৮ইং
#ডায়েরি_থেকে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৪-০১-২০২০ ১২:২৬ মিঃ

আর হৃদয়ের গোটা ময়দান জুড়ে
থাকবে তুমি, থাকবে যতনে যুগ যুগ ধরে