আবেদন
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

গোলক-ধাঁধাঁর পৃথিবীতে
হরেক রকম খেলা,
ঘোর তিমিরে আচ্ছাদিত
চাঁদের হাটের মেলা।

সংকট আসে ত্বরান্বিত
পূর্বাভাসও নেই,
দেওয়ার মালিক দিলেও জানি
নেওয়ার প্রভু সেই।

অবুঝ মনে কতো কথা
চলে অবিরল,
দুঃখ স্মৃতি মুছে গিয়ে
স্বরূপে যার ফল।

আলোর আভা ছুটে আসে
সত্যকামের তরে,
অন্তরীক্ষ নেমে আসে
পুষ্পবৃষ্টি- ঝরে।

অনাগত সৃষ্টি প্রলয়
থাকবে চিরায়ত,
শক্তি দিও এই অন্তরে
সহ্যগুণও তত।

তাং- ২৪/০১/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।