আমি তোমাকে দেখেছি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২৪-০৪-২০২৪

এই বাঙলা র বুকে,
যতদিন আমি দেখেছি তোমাকে।
আমি তোমার মাঝে দেখেছি বাঙলা কে।

আমি তোমার চোখে,
দেখেছি হাজার বছরের ইতিহাস।
দেখেছি কবিদের সব কবিতা।
দেখেছি আমার দেশের স্বাধীনতা।


আমি দেখেছি, সহস্র বছরের লালিত স্বপ্ন।
আমি দেখেছি রূপ এই বাঙলা র ।

আমি দেখেছি তোমার বুকে,
লালিত আছে স্বপ্ন লাখো জনতার।


আমি তোমাকে দেখিনি।
যেন দেখেছি আমার দেশ।
আমি তোমাকে দেখিনি,।
দেখেছি রক্তে রঞ্জিত বাংলাদেশ।


তুমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।
তুমি এই জাতির জনক
হে বঙ্গবন্ধু তোমাকে সালাম।


আমি যখনি তোমাকে দেখেছি,
তোমাকে দেখিনি, দেখেছি বাঙলা কে।
আমি তোমাকে দেখিনি, দেখেছি আমার স্বাধীনতা কে।
আমি তোমাকে দেখিনি,
দেখেছি লাখো মায়ের শহীদ সন্তানকে।

আমি তোমাকে দেখেছি
তোমার চোখে দেখেছি আমার দেশ।
আমি দেখেছি বাঙলা।

আমার মাতৃভূমির বুকে,
শহীদের রক্ত আজো বহমান ।
হে বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।