ফুলেশ্বরী
- এ কে সরকার শাওন - বাশীঁওয়ালা ২৬-০৪-২০২৪

বাড়ীর পাশে পথের শেষে,
দূরে প্রান্তিক প্রান্তরে!
অনামিকা ফুল বাহারী
ক'জনারই নজর কাড়ে?

গাড় সবুজ পত্রকুন্জে
বর্ণালী ফতুয়া গায়ে
ডানে বায়ে ঢলে পড়ে
আত্নহারা মৃদুমন্দ বায়ে!

ঝোপ-ঝাড়ের মাঝে
অবহেলায় ওঠে বেড়ে,
নেই খেদ, নেই আক্ষেপ,
তবু প্রশান্তি মুখজুড়ে!

ফুল চেনা না চেনা
ফুলের কি যায় আসে!
সে তো আপন মহিমায়
সৌন্দর্য বিলিয়ে হাসে!

কত বিদেশ বিভুঁই ঘুরে
ফুল দেখে ওয়াও বলি!
ঝোপে দোলে ফুলেশ্বরী
অন্ধ বলেই এড়িয়ে চলি!

সময় শিক্ষা বদলিয়েছে,
বদলায়নি মানসিকতা!
মনে-প্রাণে-ধ্যানে জ্ঞানে
ক'জন রাখি স্বকীয়তা?

পাইকসা, পলাশ, নরসিংদী।
২৬.০১.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।