মায়ের মুখে শশী
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২০-০৪-২০২৪

বেলা শেষে চৌকাঠ ঘেষে,
দাড়িয়েছিলাম গোমড়া মুখে;
ক্যামেরা হাতে মা বল্লেন
খোকা হাসো মনের সুখে!

হাসি আসছেনা মা,
কেন জানি জানি না!
শুধু শুধু হাসো,
অযথা হাসতে নেই মানা!

প্রথমে দিলাম মুচকি হাসি,
মা নয় তাতে খুশী!
প্রাণখোলা হাসি পেয়ে
ফুটলো মায়ের মুখে শশী!

সেই থেকে হাসি শুরু,
পোজের পরে পোজ!
হৃদরোগ নাকি উবে যাবে
যদি হাসি হররোজ!

খোকার হাসিতে মা খুশী,
খুশী পাশের জন,
যার খুশীতে সবাই খুশী
তার মনটা উচাটন!

অপরাজিতার পাশে
রঙের নেই তো শেষ!
সব রঙ শুষে নিল
আমার কালো বেশ!

শাওনাজ, উত্তরখান, ঢাকা
২৪ জানুয়ারী ২০২০।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।