যেখানেই তুমি; সেখানেই আমি
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
ভেবেছো কি? আমাকে একা রেখে-
আকাশের নীলিমা দেখবে! সাদা মেঘের
ভেলায় মন ভাসিয়ে অনেক দূরে যাবে!
সমুদ্রতটে পড়ন্ত বিকেলে, গোধূলি লগ্নে
খালি পায়ে একা একা হাঁটবে?

ঝর্ণার নিচে একা দাঁড়াবে? পাহাড়ের চূড়ায়
বসে দেখবে দূর; বহুদূরের নৈসর্গিক দৃশ্য!
সবুজের বুকে ফুলের বাগানে, ফলের বাগানে
মৌসুমী শস্যের ক্ষেতে প্রেম মাখামাখি করে
একাই কি শুধু হাসবে?

বেঁধেছি তোমাকে প্রেমের ডোরে, ধরে রেখেছি
জীবনের বাঁধনে মোড়ায়ে; কোথাও যেতে
দিবো না ভুল করে। একসাথেই হবো
দূরাকাশের রূপালী চাঁদ, সমুদ্রের নীল
কিংবা সাদা মেঘের ভেলা।

যদি হারিয়েও যাও হিমাচলে, চিরতরে!
যেখানেই যাও; যে কোন পরিবেশে, নিজেকে
গুছিয়ে নেবার আগেই দেখবে- তোমার দিকে
হাত বাড়িয়ে প্রেমের কাঙালটা হাজির।
---------------------
০৫/০১/১৯ইং
উৎসর্গঃ প্রিয়তমা মোহনা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৮-০১-২০২০ ১১:৩১ মিঃ

বেঁধেছি তোমাকে প্রেমের ডোরে