তুমি প্রেম
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ১৯-০৪-২০২৪

আমি তো মাঝে মাঝে হারিয়ে যাই।
খুঁজে পাইনা নিজেকে।

হারিয়ে যায় আমার ভাবনাগুলো।
আর তোমার চোখে আমি নিজেকে খুঁজে পাই।

আমি তো জেগে ছিলাম।
জেগে থাকার চাইতে তোমার চোখে হারানো ভালো।



চারদিকে আশাহত পথিক,
হেটে চলে তারা অজানা গন্তব্যের দিকে।
আমার নাই হারানোর ভয়।


কারন, আমি আমাকে খুঁজে নিতে জানি।
জানি আমার ঠিকানা তোমার মাঝে।
আর শান্তি আছে তোমার ঘ্রাণে।


আমি কে,? তুমি কে?
এই প্রশ্ন করবে মানুষ।


আমি এই মাঠের ছোট ঘাস।
আর তুমি আমার দিগন্তের খোলা মাঠ।
আমি আমলকী বনের বুনো শালিক।
আর তুমি সবুজ সতেজ বৃক্ষ।


আমি আকাশের দুরন্ত চিল।
আর তুমি খোলা আকাশ।


সেই শত বছরের মায়া,
কবিতার খাতা, ভুলে ভরা মায়া।
আমার ক্লান্ত পথ।

সেই পথে তুমি পথিকের শান্ত মন।



তুমি হাজার বছরের ইতিহাস।
আমি ইতিহাসের খোলা পাতা।


তোমার মাঝে হাজারো ইতিহাস,
গেথে রেখেছে তার মাথা।


আমিও প্রেমের কবিতায় ,
খুঁজে নেই আমাকে।
আমি তোমার মাঝে প্রেম খুঁজে দেখি ।
তোমার ঠোঁটে হাজারো সুখ মাখি।

তুমি মায়া,
আমি তৃষ্ণার্ত,
পিপাসা মিটাই তোমার ঠোঁটে।

তুমি প্রেম, আমি হতে পারিনি প্রেমিক ।
তুমি স্পর্শ দিয়েছ প্রেমে।
আমি তা মেখে নিয়েছি,
কবিদের কবিতার মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।