ভালোবাসা নিও কবি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২৫-০৪-২০২৪

দেয়ালে আঁকা আছে স্মৃতিচিহ্ন
আঁকা আছে প্রতিচ্ছবি,



আগে কোন চিত্রশিল্পী ছিল,
রেখে গেছে কাচা হাতের ছাপ।
একে গেছে পদচিহ্ন।



একে গেছে কচি হাতে,
মুখের, হাতের প্রতিচ্ছবি।

আমি তাকে চিনিনা,
জানিনা সে কে ছিলো।
সে আমাকে চিনতে পারবে না কোনদিন।


হে কবিদের দল।
শত বছর পর যে আসিবে এইখানে ।
স্মরণ করিও এই অধম কবিকে।


হে কবি, প্রাণের কবি।
আমি তোমার স্পর্শ খুঁজে পাই।
দিগন্তের ওপারে, বাতাসের ঘ্রাণে।


হে কবি, আমাকে মনে রেখো।
মনে রেখো তোমার কবিতায়।



আমার কবিতা অমর হবেনা জানি।
না পাবে কারো মনে ঠিকানা।
ভালোবাসা নিও কবি।

বেচে থাকুক কবিতা হাজার বছর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।