বেঁচে থাকলাম
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
চেয়েছিলাম তোকে
মুক্তি দিয়ে যাই, কিন্তু; যাবো না।
তোর সব অপরাধ ক্ষমা করেছি, কিন্তু
বিশ্বাসঘাতকতা! ক্ষমা করতে পারলাম না।

আমি বিশ্বাসে তোর কাছে হারিয়েছি পবিত্রতা,
বিশ্বাস ভেঙ্গে তুই আমায় করেছিস কলঙ্কিত,
তোকে নগ্ন করে বাজারে ছেড়ে দিলেও যেন
সাজা দেওয়া হবে না আমার মনের মতো।

তবুও ভালোবেসেছিলাম বলেই- তোর মতো
লম্পটকে মুক্তি দিতে চেয়েছিলাম ঘৃণার সাথে,
গলাতে রশ্মি দিয়ে মৃত্যুর মাঝে হারিয়ে; পারিনি,
তোর দেওয়া আরেক প্রাণ রয়েছে, বড় হচ্ছে গর্ভে।

সবাই বললো, বলে যাচ্ছে এখনো, তাকে হত্যা করে
সব ভুলে গিয়ে নতুন করে জীবন শুরু করার কথা।
তাকেও হত্যা করতে পারলাম না, সমাজের কাছে
নাহয় বেঁচে থাকলাম নিঁচু করে প্রেমের পবিত্র মাথা।।

তবে প্রতিজ্ঞা করলাম, যাকে তুই দিয়েছিস গর্ভে
বেঁচে থাকলে, একদিন তাকে দিয়েই হত্যা করবো তোকে,
সেদিন থেকে শুধু আমার সমাজ নয়, দুনিয়াজুড়ে
আর কোন লম্পট, বিশ্বাসঘাতককে দেখতে পাবে না লোকে।।
-------------------
২৬/০১/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tanvi
২৭-০২-২০২০ ০৯:৩০ মিঃ

তবে প্রতিজ্ঞা করলাম, যাকে তুই দিয়েছিস গর্ভে
বেঁচে থাকলে, একদিন তাকে দিয়েই হত্যা করবো তোকে,

Tanvi
০১-০২-২০২০ ০৮:২৫ মিঃ

তবুও ভালোবেসেছিলাম