কীটের স্বর্গ
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

ঘুণেধরা কাষ্ঠ কঠিন হৃদপিন্ডে
ঘুণের বসত্ঘর,
আজ ঘুণ ধরানোর ঝড়।

মস্তিস্কের করোটিতে ঝিঁঝির চিৎকার,
আজ রাজত্ব যে তার।

নাসারন্ধ্র নালীপথে একটানে ফুসফুসে পৌঁছে গেছে মাকড়,
জাল বুনছে দিবানিশি বাড়ছে বংশধর।

উকুন পেল স্থায়ী ঠিকানা কর্ণকুহরে,
রক্তচোষার মতো করে রক্ত চুষে ধীরে।

অন্ত্রছেদে ব্যস্ত কৃমি দন্ত করে ধার,
এবার হবেই এস্পার নয়ত ওস্পার।

তিয়াস মেটে না তো রক্তপানে ইনজেকশনে,
তাইত মশা ছুরি কাঁচি ধমনী কাটতে আনে।

হাড়ের জংশনে মজ্জা নিয়ে মজায় লাল পিঁপড়ে,
শক্ততলে শক্তিহীনে কেমন জানি ঠিকরে।

কলিজার কলকব্জা কামড়ে আছে কে রে?
শোষক সে তো চোষক ভারী জোঁকের দারোগারে।

অমানুষ যত আছিস হুঁশিয়ার হ,
আজ দংশনে বিবেক সর্প,
পাপের বাপের চূর্ন দর্প
কীট-পতঙ্গ উল্লাসী রে-
ওরে দুপেয়ে তোর দু'পা ছিঁড়ে খায়,
আর কতকাল পালাবি রে
তুই অমানুষ
কীটের স্বর্গে আয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।