আষাঢ়ে প্রলাপ
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২০-০৪-২০২৪

মাঝে মাঝে মন কে প্রশ্ন করি,
কেনো এতো বেদনার পাহাড়?

আবুঝ মন বলে..
শুন্য হয়ে এসেছিলে পরিপূর্ণতা পেলে,
যতটুকু প্রয়োজন একজন মানুষ কে বেঁচে চলার!
সবি তো আছে,
তবে কেনো এতো বেদনার্ত হৃদয় তুমার???

বাস্তব্যতা যে চিৎকার করে বলে,
অতীতে যা ছিলো এখনো কি তা আছে?
একবার যেয়ে দেখো অতীতের কাছে!
অনেক কিছু হয়ে গেছে বিলীন,
সেই রুদ্র তাপ,
বারো মাসের ছয় ঋতু এখন আষাঢ়ে প্রলাপ,
শুন্য হয়ে এসেছিলে না পৃথিবীতে!
শুন্য হয়ে হারাবে।
একদিন তিলে তিলে নিথর দেহ ও ক্ষয় হয়ে যাবে,
যা কিছু ছিলো তা ও হবে আষাঢ়ে প্রলাপ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।