শিশুতোষ ছড়াঃ
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২০-০৪-২০২৪

রে রে রে মালাই রে

নাচন নাচে তাধিন তা
তোলে দুটি ছোট্ট পা
সর্ষেফুলের অঙ্গ দেখে
গন্ধ শুঁকে করছে হা।

ফুলকলিরা ফুলফোটায়
ধরে লাফায় কুলগোটায়
হাসছে দেখে বুলমোটায়
ধপাস করে পড়ছে গা।

রঙ্গবাগে সঙ্গ রে
রাঙিয়ে গা-অঙ্গ রে
সর্ষে ক্ষেতে ঢং করে
সর্ষে হবার পণ করে।

তয় আবালে সাবাস দে
নয় ছাবালে বাতাস দে
শিরশিরানি অঙ্গ কাঁপ
অসামালে সামাল দে।

সর্ষে ক্ষেতে সন্ধ্যেবাঘ!
নয়টে ছাবাল বন্দে ভাগ!
চলছে বয়ে ভয়ের দাগ!
সন্ধ্যেবাঘে নয়ের রাগ!

বলছে ছাবাল পালাই রে
সর্ষে না আর ফালাই রে
সন্ধ্যের আগে চালাই রে
রে রে রে মালাই রে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।